,

চুনারুঘাটে লাল চাঁন্দ চা বাগান ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার লাল চান্দ চা-বাগানের ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুণ ফ্যাক্টরিটির প্যাকিং গুদামে মজুদকৃত চা-পাতা, মেশিনসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ৫০ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে দাবি বাগান-সংশ্লিষ্টদের। গতকাল শনিবার সকাল ৬টার দিকে আগুণ লাগলে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট প্রায় ৬ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রনে আনে। খবর পেয়ে চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা যায়, ভোর সকালে হঠাৎ করে লাল চান্দ চা-বাগানের ফ্যাক্টরিতে আগুণ দেখতে পান কর্তব্যরত নিরাপত্তা রক্ষীরা। সাথে সাথে বিষয়টি তারা ফায়ার সার্ভিস এবং বাগান ব্যবস্থাপককে অবগত করলে দ্রুত সেখানে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌছায়। পরে সেখানে একে একে যোগ দেয় চুনারুঘাট ফায়ার সার্ভিস, শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট। স্থানীয়দের সহায়তায় প্রায় ৬ ঘন্টা পর আগুণ নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন তারা।
এ বিষয়ে চুনারুঘাট ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা বিজয় সিংহ বলেন, আগুণের খবর পাওয়া মাত্রই সেখানে গিয়ে আগুণ নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালানো হয়। আগুণে ফ্যাক্টরীর মজুত চা-পাতা ও বিভিন্ন সরঞ্জামসহ ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। তিনি বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সটসার্কিট থেকে আগুণের সূত্রপাত হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে।
লালচান্দ চা-বাগানের ম্যানেজার মোফাজ্জল হোসেন জানান, আগুণে আমাদের ফ্যাক্টরির অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। এখনই ক্ষতির পরিমান নির্ধারণ করা যাচ্ছে না। তবে ক্ষতির পরিমান কয়েক কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে জানান তিনি।


     এই বিভাগের আরো খবর